আইফোন সমগ্র [পর্ব-৭] কিভাবে আপনার আইফোনের পেইড এ্যাপ্লিকেশনগুলির ক্রাক (ফ্রি) ভার্সন ইন্সটল করবেন


আমাদের দেশের ৮০% সফট্ওয়ার যেহেতু পাইরেটেড সেহেতু নিশ্চই জেনে থাকবেন যে, আইফোনের এ‍্যাপ্লিকেশনগুলিরও পাইরেট করা কপি পাওয়া যায়। আর বাঙ্গালী তো টাকা দিয়ে জিনুয়েন কিনতে চায় না। তাই আইফোনের ক্রাক এ্যাপ্লিকেশন ফ্রিতে ব্যবহার করার জন্যই আমার আজকের এই টিউন।

সাধারণভাবেই আপনি আইফোনের জন্য দুই ধরণের ফাইল পাবেন। একটি .app , আরেকটি ক্রাক .ipa ফাইল। আমার দেওয়া নিচের এই পদ্ধতিটি iOS 2.0 থেকে শুরু করে বর্তমান ফ্রেমওয়ারের সবগুলো OS এই কাজ করবে।

কিভাবে আপনি আপনার আইফোনে .ipa ফাইল ইন্সটল করবেন?

নোটঃ টিউটোরিয়ালটি শুধুমাত্র জেইলব্রেক করা আইফোনে/আইপড এর জন্য প্রযোজ্য। যদি আপনার আইফোন জেইলব্রেক করা না থাকে তাহলে *****এই টিউনটি /অথবা এই টিউনটি***** দেখতে পারেন।

  • ১। যদি আপনার আইফোনটি জেইলব্রেক করা থাকে তাহলে প্রথমে Cydia তে গিয়ে Manage তারপর Sources তারপর Edit এ ক্লিক করুন।

  • ২। Add এ ক্লিক করে এই http://cydia.hackulo.us/ সোর্সটির লিংকটি লিখে Add Source এ ক্লিক করুন।

  • ৩। সফলভাবে সোর্সটি যুক্ত হলে Cydia তে “AppSync” এর জন্য সার্চ করুন। তারপর আপনার ফ্রেমওয়ার ভার্সনের সঙ্গে ভার্সন মিলিয়ে “AppSync” টি ইন্সটল করুন। উদাহরণঃ ধরুন আপনার iOS ভার্সন 4.2.1 । তাহলে আপনাকে সার্চ করতে হবে “AppSync for OS 4.2.1” এভাবে। ভার্সন ম্যাচ না হলে AppSync কাজ করবে না।

  • ৪। আপনার আইফোনটি রিষ্টাট করুন।

এখন মোটামুটি আপনার কাজ শেষ।

কিভাবে আপনার আইফোনের ইন্টারনেট কানেকশন দিয়েই সরাসরি এ্যাপ্লিকেশন ডাউনলোড করেই ইন্সটল করবেন?

  • ১। যদি আপনি আইফোন থেকেই সরাসরি এপ্লিকেশন ডাউনলোড করে ইন্সটল করতে চান তাহলে Cydia তে ঢুকুন। তারপর “Installous” এর জন্য সার্চ করুন। সার্চ রেজাল্ট থেকে “Installous” এপ্লিকেশনটি ডাউনলোড করে ইন্সটল করুন। (“Installous” একটি এ্যাপ্লিকেশন ষ্টোর যেখানে আপনি বিভিন্ন ধরণের ক্রাক করা এ্যাপ্লিকেশন ডাউনলোড করতে পারবেন।)

  • ২। এখন “Installous” এ গিয়ে আপনার পছন্দের এ্যাপ্লিকেশনটির ক্রাক সার্চ করুন।

তারপর ডাউনলোড করে ইন্সটল করুন।ব্যাস কাজ শেষ।

কিভাবে কম্পিউটার থেকে ম্যানুয়ালী ক্রাক করা .IPA ফাইল ডাউনলোড করে ইন্সটল করবেন?

  • ১। আপনার কম্পিউটার থেকে ক্রাক এ্যাপ্লিকেশনের আরও একটি ষ্টোর http://www.apptrackr.org (আমার সবচেয়ে প্রিয়) এ যান। এবং সেখান থেকে আপনার পছন্দের যেকোন এ্যাপ্লিকেশন এর .IPA ফাইল ডাউনলোড করে কম্পিউটারে সেভ করুন।
  • ২। আপনার আইফোন/আইপডটি পিসির সাথে কানেক্ট করুন। এরপর আপনার ডাউনলোড করা .IPA ফাইলটিকে আইটিউনস এ টেনে এনে ছেড়ে দিন (ড্রেগ এন্ড ড্রপ) । এরপর আইটিউনস থেকে “Sync Button” এ ক্লিক করলেই এপ্লিকেশনটি আপনার আইফোনে ইন্সটল করা শুরু করবে।
Series Navigation<< আইফোন সমগ্র [পর্ব-৬] কিভাবে আপনার আইফোনে আগের গান রিমুভ না করেই নতুন গান যোগ করবেনআইফোন সমগ্র [পর্ব-৮] আইফোনে .deb ফাইল ইন্সটল করার পদ্ধতি >>

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *