ব্লগের উদ্দেশ্য

কম্পিউটারের সাথে পরিচয় হওয়ার পর কম্পিউটার যখন হঠাৎ করে ইন্টারনেটের সাথে পরিচয় করিয়ে দিল। তখন থেকেই আমার ইচ্ছা জেগেছিল ওয়েব ডিজাইন ও ডেভলপমেন্ট শেখার। প্রথমেতো অত কিছু বুঝতাম না। এখনো ততভাল বুঝিনা তবে আগের থেকে ইমপ্রুভ করার চেষ্টায় আছি।

আমি টেকটিউনস ছাড়া অন্য কোন ব্লগে লিখিনা। তাই আমার যতগুলি পোষ্ট আছে তার সবগুলিই টেকটিউনস এ পাওয়া যাবে। আমি আলাদাভাবে আমার ব্লগে কিছু লিখিনা। যেটা টেকটিউনস এ লিখি সেটাই এখানেও প্রকাশ করি। আমি মূলত এই ব্লগটিকে আমার একটি এক্সট্রানাল টিউনারপাতা হিসেবে ব্যবহার করি।

ব্লগটি তৈরী করার পিছনে আমার একটাই উদ্দেশ্য সেটা হল নিজের ব্লগ দিয়েই ওয়েব ডেভলপিং, ডিজাইনিং শেখা। আমি ঢাকায় থাকি না। আমার বাড়ি দিনাজপুর। গ্রামে থাকি। গ্রামেই বড় হয়েছি। বাড়িতেই থাকি। বাড়ি থেকেই সবকিছু করি। দিনাজপুর শহরে ওয়েব ডিজাইনিং/ডেভলপিং শেখানোর জন্য কোন প্রতিষ্ঠান নাই। তাই নিজের চেষ্টায় শেখার চেষ্টা করি। মাঝে মাঝে ফেইসবুকে বড় ভাইদের হেল্প নেই।

আমার সকল কিছুর জন্য আমি শুধুমাত্র টেকটিউনস এর প্রতি কৃতজ্ঞ। কারণ টেকটিউনস না হলে হয়ত আমি ফেইসবুকেই চিনতাম না। আর ফেইসবুক না থাকলে কারো হেল্প নিতে পারতাম না। আর হেল্প না পেলে ব্লগও বানানো হত না। আর ব্লগ না বানানো হলে…………….. ।

দোয়া করবেন যাতে আমার উদ্দেশ্য সফল হয়।

২৫ Comments

  1. ফেসবুক = টেকটিউনস <> টেকটিউনস = ফেসবুক
    দোয়া করি যাতে আপনি ফেসবুকে থেকে যেতে পারেন। কারন আপনি ফেসবুকে না থাকলে সাহায্য নিতে পারবেন না। আর সাহায্য নিতে না পারলে টেকটিউনসে লিখতে পারবেন না। আর টেকটিউনসে লিখতে না পারলে আপনার উদ্দেশ্য সফল হবে না। আর আপনার উদ্দেশ্য সফল না হলে…।
    দোয়া করি যাতে আপনার উদ্দেশ্য সফল হয়।

  2. I am a fan of your writing. I also hail from Dinajpur. I appreciate your endeavor, because though you live in a small town with almost no facility to grow IT expertize taking help of others or any institutions, you have prepared yourself by your own enthusiasm. Keep it up my dear brother. Wish you all the best.

  3. শুভ কামনা থাকলো আপনার জন্য।
    আর হ্যা, আপনার ব্লগ/সাইটগুলি এতো সুন্দর, আমার অনেক পছন্দ হয়েছে। আমি বারে বারে দেখছিলাম কি দিয়ে করেছেন, ডিজাইন আইডিয়াটা কেমন ইত্যাদি। একদম ইউনিক ডিজাইন এটা। যদি কোন থীম ব্যবাহর করে থাকেন তবুও বলব এই থীম আগে চোখে পড়েনি।

  4. ভাই আপনার ব্লগ সাইট টি খুব সুন্দর লাগল। এবং আপনার ব্লগের উদ্দেশ্য ও ভাল । আমি একটি ব্লগ সাইট বানাতে চাই । কিভাবে আপনার এই ব্লগের মত একটি থিম বানাবো । জানালে উপকৃত হতাম।
    আমি জুমলা, ওয়ার্ডপ্রেস, এইচ টি এম এল, সি এস এস, এবং পি এইচ পি জানি।

  5. দোয়া তো অবশ্যই রইল তোমার জন্য। কিন্তু আমাদের জন্য ও দোয়া কইর যাতে তোমার মত আত্মবিশ্বাস নিয়ে কিছু শিখতে পারি!! তোমার সম্পর্কে আরও কিছু জানতে পারলে উপকৃত হতাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *