টেকটিউনস জরিপ [ মার্চ-জুলাই ] : ভিওআইপি (VOIP) প্রযুক্তি উন্মুক্ত করে দেওয়াই উচিত

techtunes-poll-logo.pngমার্চ থেকে জুলাই মাসের জরিপ

=====

জরিপের বিষয়টি ছিলঃ আপনি কি মনে করেন ভিওআইপি (VOIP) প্রযুক্তি উন্মুক্ত করে দেওয়া উচিত ?

  • জরিপটি বিগত ২১শে মার্চ থেকে জুলাই এর ১৫ তারিখ পর্যন্ত স্থায়ী ছিল।

জরিপের ফলাফলঃ

  • মোট ১৮৫৮ জন ভোটার এই জরিপে অংশগ্রহণ করেন।

ভিওআইপি ( VOIP) প্রযুক্তি উন্মুক্ত করে দেওয়াই উচিত

উপরের ফলাফল থেকে নিশ্চই বুঝতে পারছেন শতকরা সিংহভাগ ভোটার (৮৩.৬৪) মনে করেন অবশ্যই সরকারকে ভিওআইপি (VOIP) প্রযুক্তি উন্মুক্ত করে দেওয়া উচিত। তবে কিছু ভোটার এখনো মনে করেন “না ভিওআইপি প্রযুক্তি সরকারের নিয়ন্ত্রেনে থাকাই ভাল” । আবার বেশ কিছু ভোটার ভিওআইপি প্রযুক্তি সমন্ধে জানেন না। যারা ভিওআইপি প্রযুক্তি সমন্ধে জানেন না তারা “উইকিপিডিয়া (উন্মুক্ত বিশ্বকোষ)” থেকে জেনে নিতে পারেন এই প্রযুক্তি সমন্ধে।

মন্তব্য

আমরা প্রায় বেশিরভাগ লোকই নতুন প্রযুক্তিকে ব্যবহার করার জন্য আগ্রহ প্রকাশ করি। তারই প্রতিফলন ঘটেছে এই জরিপে। তবে ভিওআইপি প্রযুক্তিটি উন্মুক্ত করে দিলে যেমন সুবিধা হবে, তেমনি অসুবিধাও হবে। তবে সুবিধাই সবচেয়ে বেশি। সরকারের উচিত সবাইকে এই প্রযুক্তির ব্যবহার করতে দেওয়া। সব জিনিসেরই ভাল মন্দ দুটি দিক থাকে, এটি অস্বাভাবিক কোন ব্যাপার নয়। শুধুমাত্র কয়েকটি অসুবিধার জন্য এই প্রযুক্তি থেকে আমরা বঞ্চিত হতে পারিনা।

কিছু কথাঃ

আপনারা সবাই জানেন টেকটিউনস এর জরিপ নিয়ন্ত্রন করেন আমাদের পোল ম্যানেজার “সাবটাইটেল মামুন (বিল্লাহ মামুন)”। কিন্তু বর্তমানে উনি ব্যস্ত থাকায় এখন আর নিয়মিত জরিপ করতে পারেন না। সেজন্য বিগত কয়েক মাস টেকটিউনস জরিপের কাজটি অনিয়মিত ছিল। তাই এখন থেকে জরিপের কাজটি নিয়মিত করার জন্য আমি এই দায়িত্ব পালন করব।

সাইফুল ইসলাম
এঞ্জেল মডারেটর
টেকটিউনস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *