নোকিয়ার টাচ স্কিন সেট কিনেছেন? কিন্তু ভিডিও গান বা মুভি দেখে শান্তি পাচ্ছেন না? তাহলে আসুন, জেনে নিন কিভাবে আপনার মোবাইলের জন্য হাই কোয়ালিটির ভিডিও কনভার্ট করবেন। + iOS, Android, Blackberry, Win Phone এবং সকল প্রকার মোবাইল এর জন্য।

বহু সখ করে নোকিয়ার একটা টাচ স্কিন সেট কিনেছেন। কিন্তু ভিডিও কোন গান বা মুভি দেখার সময় শান্তি পান না। হয়তো মনে মনে প্রশ্ন হয় ইসস ! আইফোনগুলোতে ভিডিও গানগুলি গোটা পর্দা জুড়ে আসে তাও আবার কত নিখুত কত পরিস্কার 🙁 !! টাকা থাকলে একটা আইফোনেই নিতাম।

এই আপসোসগুলির  কারণ একটাই, ভিডিওগুলিকে আপনি ঠিকমত কনভার্ট অর্থাৎ আপনার মোবাইলের উপযোগী করতে পারেন না, তাই আপনার মোবাইলে হাই কোয়ালিটির ভিডিওর স্বাদ নিতে পারেন না। তাই আমি আপনাদেরকে শেখাব কিভাবে আপনি আপনার নোকিয়ার টাচ স্কিন মোবাইলগুলো হাই কোয়ালিটির ভিডিও গান বা মুভি কনভার্ট করবেন 🙂 ।

তবে খেয়াল রাখতে হবে যে, আপনি যে গানটিকে কনভার্ট করবেন সেটি যেন হাই কোয়ালিটির হয় এবং ওয়াইডস্কিন মনিটরে ফুল পর্দা আসে। নাহলে আপনার মোবাইলেও ফুল পর্দা আসবে না।

নিচের গানটি আমার ফেভারিট। উদাহরণ হিসেবে আমি এটিকেই ব্যবহার করব। তাই গানটি ডাউনলোড করে নিন।

নিচের লিংকটি থেকে কনভার্টারটিও ডাউনলোড করে নিনঃ

নিচের লিংক থেকে কনভার্টারটি ডাউনলোড করে ডাউনলোডকৃত ফাইলটি উপর রাইট বাটন ক্লিক করে Run As Administrator এ ক্লিক করুন। ( Windows XP ব্যবহারকারী হলে সরাসরি ডাবলক্লিক করুন)

রান করার পর Setup এ ক্লিক করে ইন্সটল করুন এবং ইন্সটল শেষে আপনার ওপারেটিং সিস্টেম অনুযায়ী Automated Cracking এ ক্লিক করুন। ৩২ বিট অথবা ৬৪ জানা না থাকলে Automated Cracking 2 এ ক্লিক করুন।
এরপর নিচে Serials এ ক্লিক করে সিরিয়ালগুলি কনভার্টারটি রান করে রেজিষ্ট্রেশন করে ফেলুন।

কিভাবে কনভার্ট করবেন?

কনভার্টারটি ডাউনলোড হলে চালু করুন। এবং ডাউনলোডকৃত গানটি কনভার্টারটিতে টেনে এনে ছেড়ে দিন (ড্রেগ এন্ড ড্রপ)।

এখন নিচের স্কিনশর্ট এ দেখানো স্থানে অর্থাৎ Profile ক্লিক করুন। এবং BlackBerry থেকে BlackBerry – MPEG4 Video তে ক্লিক করুন।

এরপর নিচের স্কিনশর্টটে স্থানে ক্লিক করুন অর্থাৎ Basic Settings ডানদিকের এ্যারোটিতে ক্লিক করুন। তাহলে কতকগুলি Advanced Profile Settings পাবেন।

Advanced Profile Settings থেকে Video Codec এ

  • Video Size = 640×352
  • Bitrate = 2980K
  • Frame Rate = 30fps

লিখে/সিলেক্ট করে দিন।

এখন Convert Checked Item(s) এ ক্লিক করুন অথবা Ctrl+F5 চাপুন। বুঝতে সমস্যা হলে নিচের স্কিনশর্ট দেখুন।

কিছুক্ষণের মধ্যে কনভার্ট কমপ্লিট হলে আপনাকে মেসেজ দিবে।

এখন কনভার্ট হওয়া গানটিকে বের করার জন্য Open এ ক্লিক করুন। নিচের স্কিনর্শটটি দেখুন।

Open এ ক্লিক করে কনভার্ট করা ফাইলটি আপনার মোবাইলের মেমোরী কার্ডে কপি করুন। তারপর আপনার ফোনের ভিডিও প্লেয়ার দিয়ে গানটিকে দেখুন।

Smart Movie দিয়ে উপরের নিয়মে কনভার্ট করা গান চলবে না। চললেও আটকে আটকে দেখাবে। তাই এই গানগুলি দেখার জন্য সেটের নিজস্ব প্লেয়ার ব্যাবহার করুন।

ইমেজগুলিকে ঠিক মত দেখতে না পেলে ইমেজগুলিতে ক্লিক করুন।

================

নোকিয়ার সিস্টেমতো গেল এখন অন্য ব্যবহারকারীরা অর্থাৎ iOS, Android, Blackberry, Win Phone হয়ত ভাবছেন আমাদের কথা কি ভূলে গেছে নাকি?

আরে না ভূলি নাই। আসলে আপনাদের মোবাইলের জন্য হাই কোয়ালিটির গান কনভার্ট করতে উপরের মত এতসব ঝামলা করতে হয় না 🙂 ।  আপনাদের জন্য অপশন তৈরী করাই আছে 😉 । নিচের স্কিনশর্টটি দেখতে আশা করি সব বুঝতে পারবেন 🙂 ।

কি? ক্লিয়ার? এখন মনের সুখে গান কনভার্ট করুন আর উপভোগ করুন।

==================================

আমার আগের করা টিউনগুলি দেখতে চাইলে উপরে “আমার টিউনার পাতা” তে ক্লিক করতে পারেন।

আর আমার নতুন নতুন সব লেখা গুলি মিস না করতে আমাকে সাবস্ক্রাইব করতে পারেন। এর জন্য উপরে “আমার টিউন আর,এস,এস -এ ক্লিক করুন। আমার টিউন পৌছে যাবে আপনার ই-মেইল-এ।

==================================

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *