ডলার কেনাবেচা ও টাকা/অর্থ আদান প্রদান সংক্রান্ত বিষয় নিয়ে “টেকটিউনস ঘোষণা”

বেশকিছু দিন ধরে টেকটিউনসে ডলার কেনা-বেচাকে কেন্দ্র করে একদল অসাধু লোক টেকটিউনসে ব্যবহার করে সাধারণ টিউজিটরদের প্রতারণা করছে। তাই এই পরিস্থিতি মোকাবেলা করার জন্য আজ থেকে টেকটিউনসে যে কোন প্রকার ডলার কেনা-বেচা বা টাকা/অর্থ লেনদেন সংক্রান্ত সকল টিউন ও টিউমেন্ট নিষিদ্ধ করা হল।

নীতিমালা ভঙ্গের জন্য উক্ত টিউনার ও টিউমেন্টরের বিরুদ্ধে নীতিমালার কঠোর প্রয়োগ করা হবে। তাই নীতিমালা ভঙ্গের দ্বায়ে কোন প্রকার কারণ না দর্শিয়ে যে কোন সময় টিউনার ও টিউমেন্টরের টিউনারশীপ বাতিল করা হতে পারে। ইতোমধ্যেই এ সংক্রান্ত বিষয় টেকটিউনস নীতিমালায় ১.১৭ আপডেট করা হয়েছে। টেকটিউনসের মান ও ধারা বজায় রাখার জন্য সকল টিউজিটর, টিউনার ও টিউমেন্টরকে টেকটিউনস নীতিমালার প্রতি শ্রদ্ধাশীল থেকে নীতিমালা মেনে চলার জন্য অনুরোধ করা হল।

  • ১। টেকটিউনসে যে কোন প্রকার ডলার বা টাকা/অর্থ আদান প্রদানের টিউন এবং মন্তব্য প্রকাশ করা যাবে না।
  • ২। এধরনের কোন টিউন বা কমেন্ট দেখে কমেন্ট করা যাবে না।
  • ৪। এই ধরণের টিউন নজরে পড়া মাত্রই সঙ্গে সঙ্গে সেই টিউনারের আইডি স্থায়ীভাবে বরখাস্ করে দেওয়া হবে।
  • ডলার কেনা-বেচা বা টাকা/অর্থ আদান প্রদান নিয়ে মন্তব্যে কোন প্রকার যোগাযোগের ঠিকানা বা ফোন নম্বর দিলে সেই টিউমেন্টার কেও কোন রকম কারণ দর্শানো ছাড়াই স্থায়ীভাবে বরখাস্ত করা হবে।
  • ৬। এই ধরণের টিউন বা কমেন্ট দেখে যদি কেউ ডলার বা টাকা আদান/প্রদান করেন এবং প্রতারিত হন সেক্ষেত্রে টেকটিউনস কোন প্রকার দ্বায়িত্ব বহন করবে না———

সুতরাং টেকটিউনসে কোন প্রকার “ডলার আয় নিয়ে টিউন বা ডলার চেয়ে/কেনা বেচার জন্য টিউনের মাধ্যমে সাহায্য চেয়েছে” এইরকম কোন টিউনকে এড়িয়ে চলবেন অর্থাৎ ভিজিট করবেন না। আর ভুল করে ভিজিট করে প্রতারিত হলে টেকটিউনস কোনভাবেই দায়ী থাকবে না।

সাইফুল ইসলাম
এঞ্জেল মডারেটর
টেকটিউনস

Leave a Reply

Your email address will not be published.