আপনার সেটকে অন্যের হাত থেকে বাচাতে সুরক্ষা দিন সম্পূর্ণ আলাদাভাবে ! (S60 V3, V5)

প্রায় সবাই চায় যাতে অন্যরা তাদের প্রিয় হ্যান্ডসেটটি (Symbian S60 3rd ও 5th Edition) ব্যবহার করতে না পারে। এজন্য আমরা সবাই বিভিন্ন প্রকার Anti – Theif , FingerPrint অথবা পাসওয়ার্ড দিই। কিন্তু আজকে আমি আপনাদেরকে যে সিকিউরিটি সফট্ওয়ারটির সমন্ধে বলব, সেটি একদম আলাদা ! সফট্ওয়ারটির নাম MazeLock । এটি দিয়ে লক করতে হলে আপনাকে নির্দিষ্ট একটি জায়গায় কয়েকটি লাইন আকঁতে হবে। কি? কৌতুহল কৌতুহল লাগছে, তাই না? অনেকেই হয়ত এটি সমন্ধে আগেথেকেই জানেন। কারণ এটি Ovi থেকে পাওয়া যায়।

MazeLock কি?

MazeLock একটি সম্পূর্ণ আলাদা ধরণের সিকিউরিটি সফট্ওয়ার যা আপনার টাচ ফোনের (S60V3) লকিং সিস্টেমকে ভিন্ন রকমের রূপ দেয়। S60 V3 এর সমন্ধে বলতে পারছি না। কারণ এই ভার্সনের বর্তমানে আমার কাছে কোন সেট নেই। ওদের মেইন ওয়েবসাইটে S60 V3 এর জন্যও ডাউনলোড লিংক দেওয়া আছে। তাই S60 V3 এর জন্যও সেয়ার করলাম। এটি সম্পূর্ণ একটি ফ্রি সফট্ওয়ার। 2010-11-12 তারিখে রিলিজ পেয়েছে। এর বর্তমান ভার্সন 1.00।

আপনার সেটের মডেল অনুযায়ী ডাউনলোড করুন_

ডাউনলোড করার জন্য আপনার সেটের মডেলটিতে ক্লিক করুন।

কিভাবে ব্যবহার করবেন?

এটি ব্যবহার করা খুবই সহজ। প্রথমে সফট্ওয়ারটি ডাউনলোড করার পর আপনার সেটে ইন্সটল করুন। তারপর সফট্ওয়ারটি চালু করুন। চালু করার সাথে সাথে একটি ওয়েলকাম স্কিন আসবে। এবং সেখানে সফট্ওয়ারটির ডিফল্ট লক প্যাটন (নকশা) দেখতে পাবেন। নিচের মত-

তারপর সফট্ওয়ারটির অপশনগুলি প্রদর্শন করবে-

এখানে আপনি আপনার পছন্দমত সেটিং করে নিন। আর ডিফল্ট লক প্যাটেনটাকে পরিবর্তন করতে চাইলে Options এ ক্লিক করুন। তারপর Change Unlock Pattern এ ক্লিক করুন।

এরপর নিচের মত একটি উইনডো আসবে এবং তাতে প্রথমে আপনাকে ডিফল্ট লক প্যাটেনটা আকঁতে বলবে-- নিচের মত করে আকুন।
এবার আপনাকে নতুন প্যাটেন আকঁতে বলবে। ইচ্ছামত প্যাটেন আকুঁন। দেখবেন, আবার প্যাটেন দিয়ে যেন মনে না হারায়।যেমন আমি একেছি--

আবারও ওই প্যাটেনটা একে কনফার্ম করুন।

এবার যখন আপনার সেটটি অটোলক হবে বা যখন Lock বাটনটি টিপে লক করবেন। তখন সেটটিকে আনলক করার জন্য আপনার কাছ থেকে প্যাটেনটি চাওয়া হবে। ব্যাস এবার আপনার দেওয়া প্যাটেনটি দিয়ে আনলক করুন।

কি ? কেমন লাগল?? কমেন্ট করে জানাবেন।

আমার আগের করা টিউনগুলি দেখতে চাইলে উপরে “আমার টিউনার পাতা” তে ক্লিক করতে পারেন।

আর আমার নতুন নতুন সব লেখা গুলি মিস না করতে আমাকে সাবস্ক্রাইব করতে পারেন। এর জন্য উপরে “আমার টিউন আর,এস,এস -এ ক্লিক করুন। আমার টিউন পৈছে যাবে আপনার ই-মেইল-এ।

ফেসবুকে আমার বন্ধু হতে পারেন- http://facebook.com/crazzzzzzyboy

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *