সিমবিয়ান চালিত ফোনগুলির জন্য ৩টি গুরুত্বপূর্ণ সর্টকার্ট

ফোনের সবচেয়ে গরুত্বপূর্ণ কয়েকটি অপশনের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ ৩টি অপশন হল Menu, Bluetooth ও Turning Sensor ON/OFF ।

১। Menu : ফোন ব্যবহার করার সময় বা Menu তে ঢোকার সময় প্রায়ই আমরা Menu বাটনে ক্লিক করি। অনেক ক্ষেত্রে যেমন যারা নোকিয়া N8 ব্যবহার করেন বা যাদের সেটগুলি একটু বড় বিশেষকরে তারা সাধারণত Menu বাটনটি চাপ দেওয়ার সময় অনেক বিরক্তবোধ করেন। কারণ বৃদ্ধাঙ্গুল দিয়ে মেনু টিপতে অনেক কষ্ট হয়। তাছাড়া অনেকেই আছেন যারা অতিরিক্ত ব্যবহারে তাদের ফোনগুলোর Menu বাটনটি নষ্ট হয়ে যাওয়ার ভয়ে থাকেন।

২। Bluetooth : গান, ভিডিও, ছবি, বিভিন্ন এপ্লিকেশন ও বিশেষ করে পিসিতে ইন্টারনেট সেয়ারের জন্য আমাদেরকে প্রায়ই ব্লুটুথ অন/অফ করতে হয়। আর ব্লুটুথ অন/অফ করার জন্য প্রয়োজন পড়ে ৬টি ক্লিক।

৩। Turning Sensor : গেমিং বা ইবুক পড়ার জন্য ফোনের ডিসপ্লেকে আড়াআড়ি (ল্যান্ডস্কাপ) করা একটি গুরুত্বপূর্ণ কাজ। আবার গেমিং বা ইবুক পড়ার বাকি সময়টুকু ফোনকে আড়াআড়ি করে রাখাটাও অনেকের পছন্দ নয়। তাই প্রায় বেশিরভাগ সময়ই ফোনকে খাড়াখাড়ি/আড়াআড়ি করে নেওয়ার প্রয়োজন পড়ে। আর এটিকে অন/অফ করতে প্রয়োজন পড়ে ৭টি ক্লিকের।

 

তাই উপরের তিনটি অপশন সহজভাবে পরিচালনা করার জন্য আজকে আমি আপনাদেরকে ৩টি সর্টকার্ট দেব। যেগুলি দিয়ে আপনারা খুব সহজেই (এক ক্লিকেই) অপশনগুলিকে পরিচালনা করতে পারবেন।

উপযোগিতাঃ

এই সর্টকার্ট তিনটি সিমবিয়ান 5th, Symbian^3, Anna, Belle সমর্থিত ফোনগুলিতে চলে।

ডাউনলোডঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *