এখনো সিমবিয়ান ব্যবহার করছেন? আপনার জন্য সুখবর ! Smart Movie এবং X-Plore এখন সম্পূর্ণ ফ্রি!

সিমবিয়ান বিলুপ্ত হয়েছে তো কি হয়েছে? আমাদের ফোনগুলি তো আর উধাও হয়ে যায়নি ! যেমন আমার কথাই ধরা যাক, আমার কাছে এখনো Nokia 5530 XM হ্যান্ডসেটটা আছে। এটাতো আর ফেলে দিতে পারিনা। তাছাড়া অনেকদিন ব্যবহার করায় মায়া চলে এসেছে তাই বিক্রিও করতে ইচ্ছা করেনা। যদিও বর্তমানে এন্ড্রয়েট চালিত ফোনও আছে।

আজকের টিউনটা করার উদ্দেশ্য আপনাদেরকে একটা সুখবর জানানো। আপনারা প্রায় সবাই জানেন Smart Movie এবং Xplore এপ্লিকেশন দুটি সিমবিয়ান ব্যবহারকারীদের জন্য কাছে কতটা জনপ্রিয় এবং নিত্য প্রয়োজনীয় এপ্লিকেশন। সিমবিয়ান ফোন থাকা মানেই এ দুটি এপ্লিকেশন ইনস্টল থাকতেই হবে। এপ্লিকেশনদুটি খুবই প্রয়োজনীয় এবং জনপ্রিয় হলেও এগুলি কিন্তু ফ্রি নয়। হয় আপনাকে কিনে নিতে হবে নতুবা ক্রাক ভার্সন ব্যবহার করতে হবে।

কিন্তু সম্প্রতি কয়েকমাস হল এপ্লিকেশনদুটির নির্মাতা Lonely Cat Games নামক প্রতিষ্ঠানটি এগুলি সম্পূর্ণ ফ্রি করে দিয়েছে ! তাই এগুলি এখন তাদের ওয়েবসাইট থেকেই সম্পূর্ণ বিনামূল্যে ডাউনলোড করা যাবে। তাই অন্তত এদুটি এপ্লিকেশন ব্যবহার করার জন্য ক্রাক খুজতে হবেনা এবং ফোন হ্যাকও করতে হবেনা।

Smart Movie ডাউনলোডঃ

আগেই বলেছি। এপ্লিকেশনগুলি অফিসিয়ালভাবে ফ্রি করে দেয়া হয়েছে। তাই এগুলি ইনস্টল করার জন্য ফোন হ্যাক করতে হবেনা তাই Certificate Error , Expired Certificate এরকম ম্যাসেজ আসার প্রশ্নই আসেনা। তবে হ্যা ! এপ্লিকেশনগুলি ডাউনলোডের পর ইনস্টল করার আগে আগের ভার্সনগুলি রিমুভ করে নিতে হবে নাহলে Update Error বা এরকম ম্যাসেজ পেতে পারেন।

Symbian S60 V2

Symbian S60 V3, V5 ইডিশন এবং Symbian ^3 / Anna / Belle

X-plore ডাউনলোডঃ

Xplore ইনস্টল করতেও কোন প্রকার Error পাবেন না। এবং যারা সিমবিয়ান ফোনগুলি হ্যাক করতে গিয়ে Xplore এর Certificate Error ম্যাসেজের জন্য ইনস্টল করতে পারেননি তারা এটা অনায়াসে ইনস্টল করতে পারবেন।

Symbian S60 V2

Symbian S60 V3, V5 ইডিশন এবং Symbian ^3 / Anna / Belle

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *