টেকটিউনস জরিপ [মার্চ-২০১৩] : Samsung Galaxy S III vs iPhone 5: আপনার পছন্দ কোনটা?

techtunes-poll-logo.pngমার্চ মাসের জরিপ

জরিপের বিষয়টি ছিলঃ Samsung Galaxy S III vs iPhone 5: আপনার পছন্দ কোনটা?

  • জরিপটি বিগত ১লা মার্চ থেকে ৩১শে মার্চ পর্যন্ত স্থায়ী ছিল।

জরিপের ফলাফলঃ

  • জরিপটিতে মোট ৮৬১ জন ভোটার অংশগ্রহণ করেন।
উপরের ফলাফল থেকে, ৪৫০ টি ভোট পেয়ে Samsung Galaxy S III প্রথমে এবং ৪১১ টি ভোটে iPhone 5 শেষে !

পছন্দের শীর্ষে স্যামসাং ই !

এখন ফোন কিনতে গেলেই প্রথম শর্ত হিসেবে সেটি হতে হবে স্মার্টফোন ! কিন্তু স্মার্টফোন বিভিন্ন রকমের আছে ! মোবাইলের দোকানে গেলেই বুঝতে পারবেন স্মার্টফোনের বিভিন্ন ধরণ ! তাই এখন আর শুধু যেনতেন স্মার্টফোন হলেই হবে না, সেটিকে প্রথমেই হতে হবে অ্যান্ড্রয়েট নয়তো আইফোন !

বর্তমানে অ্যান্ড্রয়েট অপারেটিং সিস্টেম সম্বলিত স্মার্টফোনগুলি বিগত কয়েক বছরের মধ্যে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে ! এর প্রধান কারণ হতে পারে বর্তমান বাজারে এই ফোনগুলির দাম একদম হাতের নাগালে চলে এসেছে ! এমনকি বর্তমানের জনপ্রিয় মোবাইল ফোন নির্মাতা Samsung এরও অনেক আকর্ষণীয় ফোন অনেক কমদামে বাজারে পাওয়া যাচ্ছে !

Samsung Galaxy S III বের হবার পর থেকেই ব্যাপক জনপ্রিয়তা কুড়িয়েছে ! আর জনপ্রিয়তা না পেয়েই বা যাবে কোথায় ! অসাধারণ সব নতুন প্রযুক্তি এবং দারুন সব ফিচার নিয়ে তৈরী করা হয়েছিল এই স্মার্টফোনটি। আর ফোনটির বানিজ্যিক স্লোগানও ছিল “Designed For Humans” !

Samsung Galaxy S III বের হবার পরই Apple তাদের নতুন iOS সম্বলিত ফোন iPhone 5 বের করেছিল। তবে এই যুগেও iPhone 5 এ সেই একঘেয়ামী অপারেটিং সিস্টেমটির সামান্য কিছু ফিচার এবং ফোনটির আকৃতির কিছুটা উন্নয়ন ঘটানো হয়েছিল। ফলে প্রত্যাশা অনুযায়ী iPhone 5 না হওয়ায় Samsung Galaxy S III ই শীর্ষে থেকে গেল !

এরই মধ্যে আবার স্যামসাং ঘোষণা দিয়েছে Samusung Galaxy S IV বের করার ! এখন দেখার পালা Apple নতুন আইফোন বের করে স্যামসাংকে হারাতে পারে কিনা !

টেকটিউনস জরিপ [এপ্রিল-২০১৩] -এ অংশগ্রহণ করুন

এই মাসের জন্য নতুন জরিপ দেয়া হয়েছে।

  • নতুন জরিপে অংশগ্রহণ করতে এখানে ক্লিক করুন
  • ফেসবুকের মাধ্যমে জরিপে অংশ নিতে এখানে ক্লিক করুন।

সাইফুল ইসলাম
এঞ্জেল মডারেটর
টেকটিউনস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *