টেকটিউনস জরিপ [ডিসেম্বর – ২০১২] : প্রযুক্তিপ্রেমীদের প্রিয় ভিডিও প্লেয়ার হিসেবে নির্বাচিত হল KM Player !

techtunes-poll-logo.pngডিসেম্বর মাসের জরিপ

জরিপের বিষয়টি ছিলঃ আপনার প্রিয় ভিডিও প্লেয়ার কোনটি?

  • জরিপটি বিগত ১লা ডিসেম্বর থেকে ৩০শে ডিসেম্বর পর্যন্ত স্থায়ী ছিল।

জরিপের ফলাফলঃ

  • জরিপটিতে মোট ১,৫১৮ জন ভোটার অংশগ্রহণ করেন।

উপরের ফলাফল থেকে, দেখা যাচ্ছে সবচেয়ে বেশি সংখ্যক প্রযুক্তিপ্রেমীদের প্রিয় ভিডিও প্লেয়ার KM Player, দ্বিতীয়তে VLC Player, তৃতীয়তে Media Player Classic এবং ক্রমান্বয়ে বাকিগুলি !

প্রযুক্তিপ্রেমীদের প্রিয় ভিডিও প্লেয়ার হিসেবে নির্বাচিত হল KM Player !

KM Player এর পূর্ণ অর্থ K-Multimedia Player ! তবে আমরা সবাই এটাকে The KMPlayer বা শুধু KM Player হিসেবেই চিনি ! প্লেয়ার মূলত উইনডোজ অপারেটিং সিস্টেম এর জন্য তৈরী এবং  এটি সম্পূর্ণ বিনামূলে ডাউনলোড করে ব্যবহার করা যায়। প্রায় প্রতিটি ফরমেটের ভিডিও/অডিও প্লে করতে পারায় ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে প্লেয়ারটি। চমৎকার ইন্টারফেইসের পাশাপাশি 3D মুডে প্লে সহ দারুন দারুন কয়েকটি ফিচার রয়েছে প্লেয়ারটিতে। আর এত সুন্দর প্লেয়ার তো প্রযুক্তিপ্রেমীদের প্রথম পছন্দে থাকাই উচিত !

VLC Player দ্বিতীয় হলেও এটিও একটি মারাত্বক ও অসাধারণ প্লেয়ার। KM Player এর কোন অংশেই এটি কম নয়। বরং এটি শুধুমাত্র উইনডোজ অপারেটিং সিস্টেমেই নয়; এটি প্রায় প্রতিটি প্রতিটি অপারেটিং সিস্টেমের জন্যই পাওয়া যায়। আর অবশ্যই এটিও সম্পূর্ণ ফ্রী একটি প্লেয়ার। প্রায় সকল ধরণের মিডিয়া ফরমেট প্লে করতে পারে। KM প্লেয়ারের মত অত সুন্দর ইন্টারফেইস না হলেও বেশ ভাল এবং ইউজার ফ্রেন্ডলি ইন্টারফেইস রয়েছে প্লেয়ারটির।

উপরের KM ও VLC প্লেয়ার দুটির মত এটিও প্রায় সকল ধরনের মিডিয়া ফাইল প্লে করতে পারে। এটিও একটি ফ্রী প্লেয়ার। তবে এটি শুধুমাত্র উইনডোজ অপারেটিং সিস্টেম এর জন্য তৈরীকৃত। ফলে উইনডোজ ছাড়া অন্য কোন অপারেটিং সিস্টেম এ এটি চলবে না। প্লেয়ারটি মূলত Windows Media Player 6.4 এর ইন্টারফেইসের মত দেখতে। যারা একটু পুরোনো টাইপের এবং খুবই সিম্পল ও লাইটওয়েট প্লেয়ার চান তাদের জন্য এটি পারফেক্ট একটি প্লেয়ার।

 

ডাউনলোডঃ

কি? উপরের তিনটি সেরা মিডিয়া প্লেয়ারের মধ্যে একটিও বর্তমানে ব্যবহার করছেন না? নাকি এই মিডিয়াপ্লেয়ারগুলি সমন্ধে আগে জানতেনই না? নাকি এখনো ভুগছেন বিভিন্ন ফরমেট প্লে হওয়ার ঝামেলায়? এর যেকোন একটি হলে নিচের লিংকগুলি থেকে যেকোন একটি প্লেয়ার ডাউনলোড করে নিতে পারেন !

১। KM Player

২। VLC Player

৩। Media Player Classic

টেকটিউনস জরিপ [ জানুয়ারী – ২০১৩ ] -এ অংশগ্রহণ করুন

এই মাসের জন্য নতুন জরিপ দেয়া হয়েছে।

সাইফুল ইসলাম
এঞ্জেল মডারেটর
টেকটিউনস

1 Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *