টেকটিউনস জরিপ [মে-২০১২] : বিদেশ এবং দেশের বিভিন্ন বিভাগ থেকে আসা টেকটিউনস এর ভিজিটরসংখ্যার ফলাফল। জেনে নিন আপনার বিভাগের কতজন টেকটিউনস ভিজিট করে !

techtunes-poll-logo.pngমে মাসের জরিপ

জরিপের বিষয়টি ছিলঃ প্রবাসে কিংবা দেশের কোন বিভাগ থেকে টেকটিউনস ভিজিট করছেন?

  • জরিপটি বিগত ১লা মে থেকে ৩০শে মে পর্যন্ত স্থায়ী ছিল।

জরিপের ফলাফলঃ

  • জরিপটিতে মোট ১৮৬৯ জন ভোটার অংশগ্রহণ করেন।

টেকটিউনস জরিপ মে ২০১২

টেকটিউনস জরিপ মে ২০১২

উপরের ফলাফল থেকে, দেখা যাচ্ছে রাজধানী অর্থাৎ ঢাকা থেকেই বেশিরভাগ ভিজিটর টেকটিউনস ভিজিট করেন। দ্বিতীয় পর্যায়ে রয়েছে দেশের বৃহত্তম বানিজ্যিক বিভাগ চট্টগ্রাম। আমের রাজধানী রাজশাহী ও ম্যানগ্রোভ বেষ্টিত খুলনার মধ্যে মাত্র ৪টি ভোটের ব্যবধান রয়েছে। পঞ্চম পর্যায়ে আমাদের প্রিয় প্রবাসী ভাইবোনদের অবস্থান রয়েছে। যথাক্রমে ষ্টষ্টম ও সপ্তম পর্যায়েও মাত্র ৪টি ভোটের ব্যবধানে রয়েছে উত্তরবঙ্গের ও দেশের নতুন বিভাগ রংপুর এবং চা বিখ্যাত সৌন্দর্যপূর্ণ সিলেট বিভাগ। সবচেয়ে শেষ অবস্থানে আছে বাংলার ভেনিস বরিশাল বিভাগ !

মেতে উঠুন প্রযুক্তির সুরে !

২০০৮ সালের ২১ শে ফ্রেব্রুয়ারীতে পথ চলা শুরু হয় টেকটিউনস এর। বাঙ্গালীদের রক্তের ভাষা, বাংলায় প্রতিষ্ঠিত হয় এটি। বাঙ্গালীদেরকে তাদের প্রাণের ভাষায় প্রযুক্তির সাথে পরিচয় করিয়ে দেয়া এবং বাংলা ভাষায় প্রযুক্তি চর্চার একটি তীর্থস্হান তৈরি করাই টেকটিউনস এর মূল উদ্দেশ্য। অনেক বাধা বিপত্তি সত্যেও দেশের সবচেয়ে দ্রুতবর্ধমান ও সবচেয়ে দ্রুত জনপ্রিয় সাইটের মধ্যে প্রথম স্থান টেকটিউনসের।

টেকটিউনসের এখন সাড়ে ৪ বছর পেরিয়ে গিয়েছে। গত চারটি বছরে টেকটিউনস দেশের মিডিয়াগুলিতে কোন রকমের প্রচারণা ছাড়াই আজ বিশ্বের সর্ববৃহৎ বাংলা প্রযুক্তির সোসিয়াল নেটওয়ার্ক হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। বর্তমানে টেকটিউনস প্রযুক্তিপ্রেমীদের এক বিশাল মিলনমেলার সৃষ্টি করেছে।

নিত্যনতুন ফিচার আর অভিনবত্য দিয়ে টেকটিউনস তৈরি করে চলেছে বাংলা ভাষার প্রযুক্তি প্রেমীদের জন্য এক অভিনব সোসিয়াল নেটওয়ার্ক। সেই সাথে টেকটিউনস তৈরি করে চলছে একঝাঁক তরুন, , উদ্যমী আর প্রযুক্তি প্রেমী মেধাবী টিউনার। টেকটিউনসের মান, পরিচালনার ধারা, বন্ধুত্বপূর্ণ কমিউনিটি, বিচক্ষণ মডারেশন দেশের বাংলা সোসিয়াল কমিউনিটিতে একটি ভিন্ন মাত্রা সৃষ্টি করেছে।

প্রতিদিন লক্ষ লক্ষ প্রযুক্তিপ্রেমীদের সুরে মুখরিত হয় টেকটিউনস। আর এজন্য টেকটিউনস তাঁর নিবেদিত প্রাণ টিউনার, টিউনমেন্টর আর টিউজিটর নিয়ে গর্বিত।

টেকটিউনস জরিপ [ জুন-২০১২ ] -এ অংশগ্রহণ করুন

এই মাসের জন্য নতুন জরিপ দেয়া হয়েছে।

সাইফুল ইসলাম
এঞ্জেল মডারেটর
টেকটিউনস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *