টেকটিউনস জরিপ [নভেম্বর-২০১২] : প্রযুক্তিপ্রেমীদের অনেকেই উইনডোজ এইট এ তাদের পিসি আপগ্রেড করে ফেলেছেন ! আপনি কবে করছেন?

techtunes-poll-logo.pngনভেম্বর মাসের জরিপ

জরিপের বিষয়টি ছিলঃ উইনডোজ ৮ এ আপগ্রেড হওয়া নিয়ে কি ভাবছেন?

  • জরিপটি বিগত ১লা নভেম্বর থেকে ৩০শে নভেম্বর পর্যন্ত স্থায়ী ছিল।

জরিপের ফলাফলঃ

  • জরিপটিতে মোট ৯৪১ জন ভোটার অংশগ্রহণ করেন।

উপরের ফলাফল থেকে, দেখা যাচ্ছে সবচেয়ে বেশি সংখ্যক মানুষ যখন লাগবে তখন আপগ্রেড করবেন, অনেকেই আবার আপগ্রেড করে ফেলেছেন, অনেকেই সিদ্ধান্তহীনতায় ভুগছেন এবং কেউ কেউ আপগ্রেড করবেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন। 

অনেকেই উইনডোজ এইট এ তাদের পিসি আপগ্রেড করে ফেলেছেন ! আপনি কবে করছেন?

পারসোনাল কম্পিউটারের অপারেটিং সিস্টেম হিসেবে উইনডোজ এর তুলনা হয়না। সহজবোধ্য ইন্টারফেস এবং দারুন দারুন সব সুবিধার জন্য পৃথিবীজুড়ে বেশিরভাগ মানুষই এই অপারেটিং সিস্টেম এর ভক্ত। উইনডোজ নিয়ে নতুন কিছু বলার নেই। ইতিমধ্যে প্রযুক্তিপ্রেমীরা জেনে গেছেন মাইক্রোসফট এর নতুন অপারেটিং সিস্টেম উইনডোজ এইট সমন্ধে ! নতুন মেট্রো স্টাইল এবং দারুন দ্রুতগতির জন্য ইতিমধ্যেই অনেক সুনাম পেয়েছে এই উইনডোজ এইট। আর উইনডোজ এইটের দাম পূর্ববর্তী অপারেটিং সিস্টেমগুলির চেয়ে অনেক কম হওয়ার প্রচুরভাবে বিক্রিও হয়েছে এই অপারেটিং সিস্টেমটি। গত সপ্তাহ পর্যন্ত ইতিমধ্যেই মাইক্রোসফট উইনডোজ এইট এর ৪০ মিলিয়ন লাইসেন্স বিক্রি করেছে এবং মাইক্রোসফট এতে ব্যাপক সন্তুষ্টও প্রকাশ করেছে।

জরিপের ফলাফল অনুযায়ী অনেক প্রযুক্তিপ্রেমী ইতিমধ্যেই তাদের পিসি উইনডোজ এইটে আপগ্রেড করেছেন এবং অনেকেই বলেছেন তারাও খুব শিঘ্রই করবেন। জরিপ যেহেতু ১ তারিখ থেকে চলছে তাই ধরে নেয়া যায় জরিপে অংগ্রহণকারীর বেশিরভাগই এখন উইনডোজ এইট থেকে এই টিউনটি পড়ছেন।

এত প্রযুক্তিপ্রেমী যখন উইনডোজ এইটে আপগ্রেড হয়েছেন তাহলে আপনি হচ্ছেন না কেন? নিয়মিত ব্যবহার করার আগে অন্তত এবার ট্রায়েল দিয়ে আসতে পারেন উইনডোজ এইট থেকে। আশা করি অনেক ভাল লাগবে। আমাদের প্রিয় টপটিউনার হাসান যোবায়ের আল ফাতাহ্ ভাই এর মতে “পুরাতনকে আকড়ে ধরে থাকে একমাত্র বৃদ্ধরা” ! তাই আর দেরি কিসের? আজই সিদ্ধান্ত নিয়ে চেখে দেখুন এই দারুন অপারেটিং সিস্টেমটি।

উইনডোজ এইট এর সুযোগ-সুবিধাগুলি সমন্ধে এবং এটি ইন্সটলেশন সমন্ধে বিস্তারিত জানতে পারেন এই টিউনটি থেকে।

টেকটিউনস জরিপ [ ডিসেম্বর-২০১২ ] -এ অংশগ্রহণ করুন

এই মাসের জন্য নতুন জরিপ দেয়া হয়েছে।

সাইফুল ইসলাম
এঞ্জেল মডারেটর
টেকটিউনস

২ Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *