Lamudi Bangladesh লঞ্চ করল তাদের নিজস্ব অ্যান্ড্রয়েড অ্যাপলিকেশন

বিসমিল্লাহ হির রহমানির রাহিম

আমরা যদি বর্হিবিশ্বে দেখি সেখানে “রকেট ইন্টানেট” একটি সফল বিসনেজ প্রতিষ্ঠান। আর এই রকেট ইন্টানেট বাংলাদেশে প্রবেশ করে Lamudi Bangladesh এর হাত ধরে। আর Lamudi Bangladesh তাদের এই সেবা সবার কাছে পৌছে দিতে গত ১৯ই জুন ২০১৪ইং তারিখে একটি অ্যান্ড্রয়েড ভিত্তিক অ্যাপলিকেশন প্রকাশ করে।

Lamudi: Property for Sale/Rent এই অ্যাপলিকেশন টি হচ্ছে বাংলাদেশের রিয়েল ষ্টেট প্লাটফর্ম এর জন্য প্রথম ডেভলপ কৃত অ্যাপলিকেশন।

আসুন জানি অ্যাপলিকেশন টি সম্পর্কে –

 

Lamudi: Property for Sale/Rent নামের এই অ্যাপলিকেশনটিতে রয়েছে এশিয়া, মধ্যপ্রাচ্য, ল্যাটিন আমেরিকা ও আফ্রিকার ৪০০,০০০ এর বেশি প্রোপর্টির বিশাল তালিকা। এই অ্যাপলিকেশনটির মাধ্যমে শুধু মাত্র আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসটি দিয়ে Lamudi এর গ্লোবাল নেটওয়ার্কের মাধ্যমে আর্ন্তজাতিক পার্যায়ে বাংলাদেশ সহ বিশ্বের ২৮ টি দেশের রিয়েল ষ্টেট প্রোপাটি কিনতে, ভাড়া নিতে বা বিক্রি করতে পারবেন সর্ম্পূন ফ্রি তে।

শুধু মাত্র একটি একাউন্ট রেজিষ্টার করতে হবে এবং তার পর লগইন বা সাইন ইন করতে হবে এবং বিশ্বের যে কোন প্রান্ত হতে যে কোন অ্যান্ড্রয়েড ডিভাইজ দিয়ে এটিকে নিয়ন্ত্রন করতে পারবেন।

Lamudi: Property for Sale/Rent এই অ্যাপলিকেশন টিতে রয়েছে সুন্দর ইন্টাফেস যা খুব সহজেই ব্যবহার করা যাবে। এখানে দেশ অনুযায়ী সার্চ করার সুবিধা যুক্ত করা হয়েছ। হাই কোয়ালিটি ফিচার ইমেজ সংযুক্ত কৃত ছবি যে গুলো দেখেই আপনি আপনার কাংখিত প্রোপার্টি পছন্দ করতে পারবেন। এতে আরো রয়েছে প্রোপার্টি সর্ম্পকে বিস্তারিত বর্ননা, প্রোপাটির ম্যাপ ও প্রোপাটির মালিকের/এজেন্টের একাধিক যোগাযোগের ঠিকানা। এই অ্যাপটিতে একজন ব্যবহারকারী তার পছ্ন্দ মত প্রোপাটির তালিকা তৈরী করতে পারবে এবং তার পছন্দনীয় সেই প্রোপাটিকে ফেসবুক, টুইটার বা ইমেলের মাধ্যমে তার পরিবার ও বন্ধুদের কে জানাতে পারবে।

এছাড়াও এই অ্যাপলিকেশনটির আরও একটা বৈশিষ্ট্য হচ্ছে ব্যবহারকারীকে তার প্রয়োজন অনুযায়ী প্রোপাটির কার্যক্রম সর্ম্পকে নোটিফিকেশন দেয় যা অনেক গুরুত্বপূর্ন। বাংলাদেশী ব্যবহারকারীদের বাংলাতে ব্যবহার করার জন্য এতে বাংলা ভাষাকেও রাখা হয়েছে।

ইংরেজি ভাষায় Lamudi: Property for Sale/Rent
ইংরেজি ভাষায় Lamudi: Property for Sale/Rent

 

বাংলা ভাষায় Lamudi: Property for Sale/Rent
বাংলা ভাষায় Lamudi: Property for Sale/Rent

Lamudi: Property for Sale/Rent অ্যাপলিকেশন টি সর্ম্পকে Lamudi Bangladesh এর ম্যানেজিং ডাইরেক্টর ডেভিড জাওয়ামেকার বলেন- “বাসা খোজা যে একটা গোপন চাপ তা সবাই জানে। তাই এই অ্যাপলিকেশন টি যে কোন জায়গায় যে কোন ডিভাইসের মাধ্যমে আপনাকে বাসা খোজা, ভাড়া ও বিক্রি করার সুযোগ করে দিবে”।

এই অ্যাপলিকেশনটি Lamudi Bangladesh এর নিজস্ব ওয়েব সাইট সহ Google Play তেও পাওয়া যাচ্ছে। আপনি যদি সরাসরি আপনার অ্যান্ড্রয়েড মোবাইলের জন্য Lamudi: Property for Sale/Rent পেতে চান তাহলে আপনাকে Google Play বা QR Code টি স্ক্যান করতে হবে ।

Google PlayBD_BN_lpqr

 এককথায় বলা যা অসাধারন এটি অ্যাপলিকেশন । যা শুধু ব্যবহারকারীর কথা চিন্তা করেই খুব সাধারণ ব্যবহারীর ব্যবহার উপযোগী করে ডিজাইন করা হয়েছে। যা আমাদের অনেক সময় বাচিয়ে সব চাইতে ভাল প্রোপাটি খুজে নেয়া বা আমাদের প্রোপার্টিকে খুব সহজেই বিক্রি করে দেয়ার একটি সুবর্ন সুযোগ করে দেওয়া হয়েছে।

আশা করি আপনার সবাই ভাল থাকবেন কথা হবে আবার কোন একটি বিষয় নিয়ে ততক্ষন পর্যন্ত আল্লাহ হাফেজ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *