টেকটিউনস জরিপ [অক্টোবর-২০১২] : দিনের শুরুতে বেশিরভাগ মানুষই ফেইসবুক নোটিফিকেশন চেক করেন !

techtunes-poll-logo.pngঅক্টোবর মাসের জরিপ

জরিপের বিষয়টি ছিলঃ দিনের শুরুতেই প্রথমে আপনি কি চেক করেন?

  • জরিপটি বিগত ১লা অক্টোবর থেকে ৩১শে অক্টোবর পর্যন্ত স্থায়ী ছিল।

জরিপের ফলাফলঃ

  • জরিপটিতে মোট ১,১১৪ জন ভোটার অংশগ্রহণ করেন।

উপরের ফলাফল থেকে, দেখা যাচ্ছে সবচেয়ে বেশি সংখ্যক মানুষ দিনের শুরুতেই প্রথমে ফেইসবুক নোটিফিকেশন চেক করেন। দ্বিতীয়তে টেকটিউনস, তৃতীয়তে ইমেইল এবং ক্রমান্বয়ে বাকিগুলি। 

দিনের শুরুতে বেশিরভাগ মানুষই ফেইসবুক নোটিফিকেশন চেক করেন !

বর্তমান যুগে ফেইসবুক আমাদের জীবনের একটি অবিচ্ছেদ্য অংশ হয়ে দাড়িয়েছে। সামাজিক যোগাযোগ এবং বিনোদনের অন্যতম একটি মাধ্যম হয়ে দাড়িয়েছে ফেইসবুক। ফলে সকালে ঘুম থেকে উঠে ফেইসবুক নোটিফিকেশন চেক না করলে অসস্থি লাগে বেশিরভাগ মানুষেরই !

এদিকে আবার প্রযুক্তিপ্রেমীদের বেশিরভাগই তাদের প্রিয় টেকটিউনস সকালে উঠে ভিজিট করতে না পারলে ভাল লাগে না। প্রতিদিন ঘুম থেকে উঠে টেকনোলোজির নতুন খবর কিংবা দারুন দারুন সব সফটওয়্যার পেলেই সারাদিন ফুর্তিতে কাটাতে পারে !

ফ্রিল্যান্সার ভাইদের আবার অভ্যাসটি ভিন্ন ! সকালে উঠে তাদেরকে মেইল চেক করতে হবেই ! কোন নতুন কাজে ইনভাইট আসল কিনা কিংবা কোন ক্লায়েন্ট ম্যাসেজ দিল কিনা সেটা জানার জন্য অবশ্যই মেইল চেক করা জরুরী তাদের।

তবে জরিপটিতে একটি দারুন ব্যাপার লক্ষ্য করেছেন কি? ইন্টারনেট প্রত্যহ ব্যবহার করতে হলেও অনেক মানুষ এখনও সংবাদপত্র পড়েন ! অথচ অনলাইনেই বিনে পয়সায় সব খবর পড়া যায়। তবে সত্যি বলতে কি অনলাইনে সংবাদ পড়ার চেয়ে কাগজে ছাপানো খবর পড়তে এখনও অন্যরকম মজা লাগে !

টেকটিউনস জরিপ [ নভেম্বর-২০১২ ] -এ অংশগ্রহণ করুন

এই মাসের জন্য নতুন জরিপ দেয়া হয়েছে।

সাইফুল ইসলাম
এঞ্জেল মডারেটর
টেকটিউনস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *