টেকটিউনস জরিপ [জুন-২০১২] : ল্যাপটপ কিনতে চাচ্ছেন? জেনে নিন কোন ব্র্যান্ডের কেনা ভাল হবে !

techtunes-poll-logo.pngজুন মাসের জরিপ

জরিপের বিষয়টি ছিলঃ ল্যাপটপ কেনার ক্ষেত্রে কোন ব্র্যান্ডটি ভাল বলে মনে করেন?

  • জরিপটি বিগত ১লা জুন থেকে ৩০শে জুন পর্যন্ত স্থায়ী ছিল।

জরিপের ফলাফলঃ

  • জরিপটিতে মোট ১,৬৯৫ জন ভোটার অংশগ্রহণ করেন।

টেকটিউনস জরিপটেকটিউনস জরিপ

উপরের ফলাফল থেকে, দেখা যাচ্ছে সবচেয়ে বেশি সংখ্যক ভোট পেয়ে HP প্রথমে আছে। দ্বিতীয়তে আছে Dell এবং তৃতীয়তে আছে Apple । এবং তারপরে ক্রমান্বয়ে বাকিগুলি।

সেরা ব্র্যান্ডটিরই হোক আপনার ভবিষ্যতের ল্যাপটপ

ধীরে ধীরে ডেক্সটপ কম্পিউটারের ব্যবহার কমে যাচ্ছে। আর বৃদ্ধি পাচ্ছে ল্যাপটপ এর ব্যবহার। কারণ একটাই “এটি সহজে বহনযোগ্য”। ফলে যেকোনখানে যেকোন সময় ব্যবহার করা যায়। এছাড়াও আরও বেশ কয়েকটি আকর্ষণীয় সুবিধা আছে ল্যাপটপে।

নতুন ব্যবহারকারীরা বা ডেক্সটপ ব্যবহারকারীরা যখন প্রথম ল্যাপটপ কেনার জন্য প্রস্তুতি গ্রহণ করেন তখন প্রায়ই একটি বিষয় নিয়ে কনফিউজ হয়ে পড়েন সেটি হল ব্র্যান্ড অর্থাৎ কোন কোম্পানীর ল্যাপটপ নিলে ভাল হবে। এছাড়াও কোনটার কেমন চার্জ থাকবে, কোনটার স্খায়িত্ব বেশি ইত্যাদি ইত্যাদি।

এই জরিপটিতে অনেকজন (১,৬৯৫ জন) ভোটার অংশগ্রহন করেছেন, যাদের ৮০ % লোকই ল্যাপটপ ব্যবহার করছেন। এবং ব্যবহার করার পর কোন ব্র্যান্ডটিতে কেমন ভাল সার্ভিস পাচ্ছেন বা কোনটি বেশি পছন্দ হয়েছে সেই ভিত্তিতেই ভোট দিয়েছেন। যারা নতুন ল্যাপটপ কিনতে চাচ্ছেন বা কিনবেন আশা করি তাদের জন্য জরিপটি অনেক উপকারে আসবে এবং জরিপটির ফলাফলের উপর ভিত্তি করে তাদের ভবিষ্যত ল্যাপটপটি বেছে নিবেন।

টেকটিউনস জরিপ [ জুলাই-২০১২ ] -এ অংশগ্রহণ করুন

এই মাসের জন্য নতুন জরিপ দেয়া হয়েছে।

সাইফুল ইসলাম
এঞ্জেল মডারেটর
টেকটিউনস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *